Tuesday , September 27 2022
Home / Android apps/tips / হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তা পরিবর্তনের সুযোগ আসছে

হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তা পরিবর্তনের সুযোগ আসছে

বন্ধু বা পরিচিতদের কাছে পাঠানো বার্তায় বানান বা তথ্য ভুল থাকলে অনেক সময় বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। সমস্যা সমাধানে পাঠানো বার্তা ফেরত আনার সুযোগ অনেকে আগেই চালু করেছে হোয়াটসঅ্যাপ। কিন্তু এতে প্রাপক জানতে পারেন আপনি বার্তাটি ফেরত এনেছেন। এ কারণেও অনেকে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন। আর তাই এবার পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ চালু করতে যাচ্ছে ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটি।

পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ দিতে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। ‘এডিট মেসেজ’ নামের এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা চাইলেই নিজেদের পাঠানো যেকোনো বার্তার তথ্য পরিবর্তনের পাশাপাশি বানান ঠিক করতে পারবেন। ফলে হোয়াটসঅ্যাপের ডিলিট ফর এভরিওয়ান সুবিধার মাধ্যমে পুরো বার্তা মুছে ফেলে নতুন করে বার্তা পাঠাতে হবে না।

এরই মধ্যে নিজেদের অ্যান্ড্রয়েড অ্যাপের বেটা সংস্করণে ‘এডিট মেসেজ’ সুবিধা যুক্ত করে পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। ফলে ধারণা করা হচ্ছে, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে প্রথম এ সুবিধা ব্যবহারের সুযোগ মিলবে। তবে কবে নাগাদ এ সুবিধা চালু হবে, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি।

সম্প্রতি পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ চালুর উদ্যোগ নিয়েছে ব্লগ লেখার সাইট টুইটারও। ‘এডিট টুইট’ নামের এ সুবিধা চালু হলে প্রকাশ করা টুইটের (টুইটারে দেওয়া বার্তা) বানান বা তথ্য সম্পাদনা করা যাবে। প্রাথমিকভাবে নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীর জন্য এ সুবিধা উন্মুক্ত করা হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published.