Tuesday , September 27 2022
Home / Software / হোয়াটসঅ্যাপে অবাঞ্ছিত মেসেজ আসা ঠেকাবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে অবাঞ্ছিত মেসেজ আসা ঠেকাবেন যেভাবে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটির বেশি মানুষ নিয়মিত এ মেসেজিং অ্যাপ ব্যবহার করেন

ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে হাজির হয় এ মেসেজিং কোম্পানি। এ ছাড়াও গ্রাহকের গোপনীয়তা ও সুরক্ষার দিকে বিশেষ নজর দেওয়া হয়।

তবে হোয়াটসঅ্যাপে প্রয়োজনীয় মেসেজের পাশাপাশি অনেক অপ্রয়োজনীয় মেসেজও আসে। অনেক সময় গুরুত্বপূর্ণ মুহূর্তে এ ধরনের অপ্রয়োজনীয় মেসেজ বিরক্ত করতে পারে। কিন্তু এমন কেউ মেসেজ পাঠাচ্ছেন, যাকে আপনি ব্লকও করতে পারছেন না।

কোনো ব্যক্তিকে ব্লক না করেই এ ধরনের অপ্রয়োজনীয় মেসেজের হাত থেকে রেহাই পেতে পারেন। এ জন্য ব্যবহার করতে পারেন হোয়াটসঅ্যাপের আর্কাইভ ফিচার। কোনো ব্যক্তির পাঠানো মেসেজে বিরক্ত হলে সেই ব্যক্তির চ্যাট আর্কাইভে পাঠিয়ে দিন। সেই ক্ষেত্রে আর ব্লক করার প্রয়োজন হবে না। সেই ব্যক্তি মেসেজ করলে আপনি আর কোনোভাবে বিরক্ত হবেন না।

খুব সহজেই যে কোনো হোয়াটসঅ্যাপ চ্যাট আর্কাইভ করা সম্ভব। এ জন্য-
> যে চ্যাট আপনাকে নিয়মিত বিরক্ত করছে; সেই চ্যাটের উপরে ট্যাপ করে হোল্ড করুন।
> এরপর স্ক্রিনের ডান দিকে উপরে থ্রি ডট মেনুর পাশে একটি বর্গাকার আইকন দেখতে পাবেন। বাক্সের মতো দেখতে এ আইকনের মধ্যে থাকবে একটি ডাউনলোড বাটন। এ আইকনে ট্যাপ করুন।
> এরপর সেই চ্যাট আর্কাইভ হয়ে যাবে।

এবার সেই ব্যক্তি মেসেজ করলেও আপনাকে কোনো রকম নোটিফিকেশন দেখাবে না হোয়াটসঅ্যাপ। সেই ব্যক্তির চ্যাট কোনো কারণে ওপেন করতে চাইলে আপনাকে আবার আর্কাইভ থেকেই ওপেন করতে হবে। সেখানে যে যে চ্যাট আর্কাইভ করেছেন, তা একসঙ্গে দেখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.