Tuesday , September 27 2022
Home / Mobile / ফোনে কেন কল রেকর্ডিং ফিচার বন্ধ করছে গুগল?

ফোনে কেন কল রেকর্ডিং ফিচার বন্ধ করছে গুগল?

নিরাপত্তাজনিত কারণে অ্যানড্রয়েড ফোনে কল রেকর্ড ফিচার বন্ধ করতে যাচ্ছে গুগল। আগামী ১১ মে থেকে প্লে-স্টোর থেকে গুগল কল রেকর্ডিং অ্যাপগুলো নিষিদ্ধ করবে।

জনপ্রিয় কলার আইডেন্টিটিফায়ার অ্যাপ ট্রুকলারও এমন সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠানটি বলছে, গুগল ডেভেলপার প্রোগ্রামের নতুন নিয়ম মেনেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গুগলরে আপডেটের কারণে ট্রকলারে কল রেকর্ডিংয়ের সুবিধা পাওয়া যাবে না। তবে ডিভাইসে ইনবিল্ট কল রেকর্ডিং ফিচার থাকলে তা কাজ করবে।

গুগল দীর্ঘদিন থেকে কল রেকর্ডিং অ্যাপ এবং এ পরিষেবার বিরোধিতা করছে। তারা মনে করছে, অ্যানড্রয়েড কল রেকর্ডিং ব্যবহারকারীদের গোপনীয়তা নীতিমালা লঙ্ঘন করে। এর অংশ হিসেবে গুগল একটি ওয়ার্নিংয়ের ব্যবস্থাও চালু করেছে। যা রেকর্ডিং শুরু হওয়ার আগে উভয় দিকেই নোটিফিকেশন শোনায়।

থার্ড পার্টি অ্যাপসগুলো নিজেদের সার্ভারে ঐ কল রেকর্ডিংয়ের ডেটা সেভ করতে পারে ফলে নিরাপত্তায় ঘাটতি হতে পারে। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে গুগল।

গুগলের পরিবর্তনটি শুধু তৃতীয় পক্ষের অ্যাপগুলোর জন্য প্রযোজ্য। প্লে স্টোর থেকে এ সংক্রান্ত থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করা যাবে না।

Check Also

সার্টিফিকেট সংশোধন করার নিয়ম | Certificate Name Chang | Online certificate correction

সার্টিফিকেট সংশোধন করার নিয়ম : আপনার বোর্ড পরীক্ষার এডমিট কার্ড, রেজিস্ট্রেশন, মার্কশীট, কিংবা সার্টিফিকেটে নিজের ভুল …

Leave a Reply

Your email address will not be published.